diffchecker

আমি পাঁচ বছর আগে ডিফ চেকার ডকুমেন্ট ফাইলের তুলনা সরঞ্জামটি চালু করেছি এবং পরে এটি আমার প্রিয় একটি সরঞ্জাম হয়ে উঠেছে develop বিভিন্ন সময় সংস্করণে উত্স কোডের পরিবর্তনের তুলনা করুন।

যদিও গিটহাব বা অনুরূপ লাইব্রেরি এই ফাংশনটি অন্তর্নির্মিত রয়েছে তবে অনেক ক্ষেত্রে আমরা ফাইলগুলি আপলোড করতে চাই না সাধারণ পাঠ্য সম্পাদকদের দুটি ডকুমেন্টের তুলনা করার কাজও রয়েছে, তবে অপারেশন হিসাবে, আমি মনে করি ডিফ চেকার ব্যবহার করা এখনও সহজ।



প্রকৃতপক্ষে, ডিফচেকার ২.০ কিছু সময়ের জন্য চালু করা হয়েছে নতুন সংস্করণে আপনি দেখতে পাচ্ছেন যে ইন্টারফেসটি খুব আধুনিক হয়ে উঠেছে এবং আরও স্বাচ্ছন্দ্য বোধ করছে। অনলাইন পাঠ্য তুলনা ফাংশন ছাড়াও আপনি ছবি, পিডিএফ বা ফোল্ডারগুলিও তুলনা করতে পারেন ( ডেস্কটপ সফ্টওয়্যার সরবরাহ করা হয়েছে)। 

ডিফচেকারের ওয়েব সংস্করণটি একটি ব্রাউজারের মাধ্যমে পরিচালিত হতে পারে  যতক্ষণ না মূল দস্তাবেজ এবং পরিবর্তিত নথি যথাযথভাবে আটকানো হয় ততক্ষণ তুলনা সরঞ্জাম দুটিটির মধ্যে পার্থক্য খুঁজে পেতে পারে এবং রঙ অনুসারে পরিবর্তন এবং পরিবর্তনগুলি নির্দেশ করতে পারে।

ডিসফেকার ২.০ টেক্সট ফাইল, ডকুমেন্টস, পিডিএফ এবং কোডের তুলনা করতে পারে। চিত্রের অংশে ফটো, ছবি বা স্ক্যান করা ফাইল রয়েছে।

diffchecker

ডিফচেকারের বৈশিষ্ট্যটি হ’ল অনলাইনে ফাংশন সরবরাহ করা of একই ধরণের অন্যান্য পরিষেবার থেকে পৃথক, যা নিখরচায় ব্যবহারের জন্য লাইনের সংখ্যা সীমিত করতে পারে, মনে হয় এটি সাধারণত নিবন্ধকরণ ছাড়াই ব্যবহার করা যেতে পারে , তবে উন্নত ফাংশনগুলি কেবল অর্থ প্রদান করা ডেফচেকার ডেস্কটপের জন্য উন্মুক্ত, যেমন বিভিন্ন ফলাফল। মোডটি দেখুন, চরিত্রের স্তরের পার্থক্যগুলির সাথে তুলনা করুন এবং দুটি ফোল্ডার তুলনা করুন।

অফলাইন সরঞ্জামটি উইন্ডোজ, ম্যাকোস এবং লিনাক্সকে সমর্থন করে এটির একটি 30 দিনের ফ্রি ট্রায়াল রয়েছে এবং এটির দাম US 49 মার্কিন ডলার (এক বছরের জন্য বিনামূল্যে আপডেট যে কোনও ডেটা ব্রাউজার বা ইন্টারনেটের মধ্য দিয়ে যাওয়ার প্রয়োজন হবে না, যার অর্থ কোনও ডেটা আপনার কম্পিউটার ছাড়বে না। আপনি যদি অর্থ প্রদান করতে না চান, আপনি আসলে ডিফচেকারের অনলাইন সংস্করণ ব্যবহার করতে পারেন।



ডিফচেকার https://www.diffchecker.com/

ধাপ ১

ওয়েবসাইটটি খোলার পরে, আপনি ডিফচেকার ডেস্কটপ ডেস্কটপ সরঞ্জামটির বিজ্ঞাপন বার্তা দেখতে পাবেন ৩০ দিনের পরীক্ষার জন্য আপনি এটি ডাউনলোড করতে পারেন। আপনি যদি অস্থায়ীভাবে সফ্টওয়্যারটি ডাউনলোড করতে না চান তবে আপনি পরিবর্তে ডিফচেকারের অনলাইন সংস্করণও ব্যবহার করতে পারেন আপনি এটি সরাসরি ব্রাউজারের মাধ্যমে পরিচালনা করতে পারেন এবং আপগ্রেডের জন্য অর্থ প্রদানের প্রয়োজন নেই। ডিফ ফাংশনটি ব্যবহার করতে পারে এমন বন্ধুদের জন্য এটি খুব সুবিধাজনক।

ডিফচেকার ২.০

ডিফচেকার খোলার পরে, শীর্ষ মেনু বার থেকে যেমন পাঠ্য, চিত্র, পিডিএফ থেকে তুলনা করতে প্রকারটি নির্বাচন করুন উদাহরণস্বরূপ, দুটি ফাইলের মধ্যে পার্থক্য তুলনা করতে, কেবল আসল ফাইলটি এবং পরিবর্তিত সামগ্রী আলাদাভাবে কপি এবং পেস্ট করুন। বাম এবং ডান ক্ষেত্রগুলিতে, উভয়ের মধ্যে পার্থক্যের তুলনা শুরু করতে ” পার্থক্য সন্ধান করুন” এ ক্লিক করুন ।

ধাপ ২

ডাইফচেকার ফলাফলের বাম এবং ডান পৃথক পদ্ধতিতে দুটি ফাইলের বিষয়বস্তু প্রদর্শন করবে বাম কোণ থেকে আপনি মুছে ফেলা এবং যুক্ত হওয়া ফাইলগুলির সংখ্যা জানতে পারবেন  ডান কোণায় ভিউ মোড বা পার্থক্য তুলনা সুইচ ফাংশন রয়েছে তবে নিখরচায় সংস্করণটি ব্যবহার করা যাবে না If আপনি যদি চান পার্থক্যের ফলাফলটি সংরক্ষণ করুন, আপনার অ্যাকাউন্টে লগ ইন করতে (বা বিনামূল্যে একটি অ্যাকাউন্ট তৈরি করুন) উপরের ডানদিকে ” সাইন ইন ” ক্লিক করতে ভুলবেন না।

লাল চিহ্নিত চিহ্নিত পার্থক্যটি সেই অংশটি যা পরিবর্তনের পরে মুছে ফেলা হয়েছিল এবং সবুজ অংশটি সদ্য যুক্ত হওয়া অংশ document নথিতে রেখার সংখ্যা চিহ্নিত করা হয়েছে, যা কোডের পার্থক্যের তুলনা করার অবস্থানটি আরও ভালভাবে খুঁজে পেতে পারে।

কিছু তুলনা সরঞ্জাম ব্যবহার করার পরে, আপনি দেখতে পাবেন যে বিভিন্ন প্রযুক্তিও ফলাফলগুলিকে প্রভাবিত করে। সর্বোপরি, কোড বা নথির মধ্যে পার্থক্য লাইন সংখ্যার মতো লাইন সংখ্যা হিসাবে সহজ নয়, তবে প্রথমে প্রক্রিয়া করা আবশ্যক। পৃষ্ঠাটি স্ক্রোল করার সময় নথির উভয় পক্ষই এটি সুসংগতভাবে সরানো হবে, এবং এটি পার্থক্যগুলি ব্রাউজ করা সুবিধাজনক হবে।

ধাপ ৩

ডিফচেকার সেভ ডিফ ফাংশন সরবরাহ করে saving সংরক্ষণ করার সময়, আপনি একটি স্বয়ংক্রিয় মেয়াদোত্তীকরণ সময় সেট করতে পারেন: 24 ঘন্টা, সাত দিন, এক মাস বা কখনই মেয়াদ শেষ হয় না the স্টোরেজ ফাংশনটি ব্যবহার করতে আপনাকে অবশ্যই একটি ডিফচেকার অ্যাকাউন্টের জন্য নিবন্ধন করতে হবে, তবে নিবন্ধকরণ সম্পূর্ণ বিনামূল্যে।

এটি পার্থক্যের ফলাফলের জন্য একটি ভাগ করে নেওয়া লিঙ্কও স্থাপন করতে পারে, যাতে অন্যরা উভয় সামগ্রীর মধ্যে পার্থক্য দেখতে সরাসরি ডিফচেকার খুলতে পারে।



ধাপ ৪

উপরে প্রবর্তিত পাঠ্য পার্থক্য তুলনা ফাংশন ছাড়াও, ডিফচেকার ছবি, ফটো বা পিডিএফ ফাইলগুলিও তুলনা করতে পারেন অপারেশন পদ্ধতিটি খুব বেশি কঠিন নয় নির্দিষ্ট ফলাফলগুলি চালু করুন এবং ফলাফলগুলি পেতে ফাইলগুলি টেনে আনুন এবং আপলোড করুন আপনি যদি চিত্রগুলি বা পিডিএফ পার্থক্য তুলনা করতে চান তবে আপনি এটির সদ্ব্যবহার করতে পারেন! ব্যবহার করার জন্য অতিরিক্ত সফ্টওয়্যার ডাউনলোড বা ইনস্টল করার দরকার নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *